ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে গার্মেন্টকর্মীদের বিক্ষোভ

প্রকাশিত: 08/05/2021

মোঃ রফিকুল ইসলাম

ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে গার্মেন্টকর্মীদের বিক্ষোভ

রাজধানীর মিরপুরে আসন্ন ঈদুল ফিতরের ১০ দিনের ছুটির দাবিতে গার্মেন্টকর্মীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এ সময় তারা ঈদের আগে বকেয়া বেতন- বোনাস পরিশোধ, ঈদের ১০ দিনের ছুটি ও বাড়ি যাওয়ার গনপরিবহন চালুর দাবিও জানান।

আজ শনিবার (৮ মে) সকালে কাফরুল ভাষানটেক থেকে মিরপুর ১০ নম্বর এলাকায় সড়কে অবস্থান করে বিক্ষোভ করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। ইতিপুর্বে একই দাবি আদায়ের জন্য সকালে মিরপুর ১৪ নম্বর এলাকায় বিক্ষোভ করেন শ্রমিকরা।

শ্রমিকরা জানান, ঈদের বাকী মাত্র পাচঁ দিন। এখনও বকেয়া বেতন -বোনাস পাননি তারা। তারা আরো জানান বেতন-বোনাস ঈদের বদ্ধের এক বা দু‘দিন আগে দিলে ঈদের কেনাকেটাও সম্ভব  হবে না তাদের পক্ষে।

ঈদের ছুটি তিন দিন করায় ক্ষোভ প্রকাশ করে শ্রমিকরা বলেন, এত কম সময়ে বাড়ি গিয়ে ঈদ করে ফেরা সম্ভব নয়। তাই ঈদের ছুটি বাড়িয়ে ১০ দিন করা হউক। একই সঙ্গে গনপরিবহন চালু রাখার দাবি করেছেন শ্রমিকরা।

বিক্ষোভকারী শ্রমিকরা ডে-নাইট নিউজকে জানিয়েছেন, তারা ৩০টিরও অধিক গামন্টস কর্মী এ কমসূচীতে অংশ গ্রহন করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী চালিয়ে যাবেন বলে তারা।

এদিকে পুলিশ জানিয়েছে, বিক্ষব্ধ শ্রমিকদের এই অবস্থান কর্মসূচীর কারনে মিরপুর ১০ নম্বর মোড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ ব্যাপারে মিরপুর মডেল থানার অফিসার ইন্চার্জ (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান সকালে সকাল থেকে মিরপুর ২০ নম্বর মোড়ে কাফরুল ও ভাষানটেক এলাকার বেশ কয়েকটি গার্মেন্টস শ্রমিকরা অবস্থান করে বিক্ষোভ কর্মসূচী করেন। ঈদূল ফিতরের ছুটি ১০ দিন করার দাবি জানিয়েছেন বিক্ষোভকারী শ্রমিকরা। আমরা অবস্থা রয়েছি এবং শ্রমিকদের অনুরোধ করেছি তারা যেন সড়ক ছেড়ে দেন। 

 

আরও পড়ুন

×