রাজধানী কোতয়ালী থানা এলাকা হতে জাল রেভিনিউ স্ট্যাম্পসহ ২জন গ্রেফতার!

প্রকাশিত: 08/07/2021

কে.এম. আহসান উল্ল্যা

রাজধানী কোতয়ালী থানা এলাকা হতে জাল রেভিনিউ স্ট্যাম্পসহ ২জন গ্রেফতার!

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে । এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ৮ জুন আনুমানিক সকাল ০৭:০৫ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন তাঁতিবাজার এলাকায় একটি অভিযান পরিচালনা করে ৬১,৫৬,০০০/- (এশষট্টি লক্ষ ছাপ্পান্ন হাজার) টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প ও জাল বাংলাদেশ কোর্ট ফি এবং সেগুলো তৈরির সরঞ্জামসহ ২জনকে গ্রেফতার করেছে।

 গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম- আঃ রহমান হাওলাদার (২২) ও মো. আবুল কালাম শিকদার (৩৩) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে জাল বাংলাদেশ কোর্ট ফি ও জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন মূল্যমানের ১০টি (২০ টাকার- ৩টি, ১০ টাকার- ৪ টি, ৫ টাকার- ২টি, ২ টাকার- ১ টি) ডাইছ প্লেট ৫টি পজিটিভ ২টি মোবাইল ফোন ও নগদ- ৪,৯২০/- জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ জাল বাংলাদেশ কোট ফি ও জাল রেভিনিউ স্ট্যাম্প প্রস্তুত ও বিপননকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ এই জাল বাংলাদেশ কোর্ট ফি ও জাল রেভিনিউ স্ট্যাম্প প্রস্তÍত ও সরবরাহ করে আসছিল। তাছাড়া ১ নং আসামী আঃ রহমান হাওলাদার এর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় ২,১১,৭২,০০০/- (দুই কোটি এগার লক্ষ বাহাত্তুর হাজার) টাকা সমমুল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল নন জুডিশিয়াল স্ট্যাম্প ও জাল বাংলাদেশ কোট ফি তৈরী ও সরবরাহ করার অপরাধে একটি মামলা রয়েছে। সে উক্ত মামলার একজন পলাতক আসামী বলে জানা যায়।
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়ধীন রয়েছে।

আরও পড়ুন

×