র‌্যাবের অভিযানে কেরানীগঞ্জে ২৬ জুয়াড়ি গ্রেফতার!

প্রকাশিত: 09/07/2021

কে.এম. আহসান উলল্যা

র‌্যাবের অভিযানে কেরানীগঞ্জে ২৬ জুয়াড়ি গ্রেফতার!

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ কেসিনোর(জুয়ারী) বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ৯ জুলাই আনুমানিক ০০:০৫ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন কালিন্দী গেট ব্রিজ এলাকায় একটি অভিযান পরিচালনা করে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ১২ জন জুয়াড়িকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম মো. মোশারফ হোসেন (৩৯), মো. রিপন (৪৮), মো. হারিছ মিয়া (৩৫), মো. শিপন গাজী (৩৫), মো. সবুজ মিয়া (৪২), মো. মোয়াজ্জেম হোসেন (৩৫), মো. আনিস তালুকদার (২৯), মো. রিয়াজউদ্দিন (৩৮), মো. আজিম হোসেন (৪৩), মো. রহমান (৩৮), মো. হোসেন (৪৫) ও মো. ইস্ররাফিল (৩৬) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ২০৮ পিস জুয়া খেলার কার্ড, ১৩ টি মোবাইল ফোন ও  নগদ- ৪,৮৭০/- (চার হাজার আটশত সত্তর) টাকা উদ্ধার করা হয় এবং গত ৮ জুলাই আনুমানিক ২৩:৩০ ঘটিকায় র‌্যাব-১০ এর  আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন বন্দছাটগাঁও এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ৬ জন জুয়াড়িকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম মো. সুমন শেখ (৩০), মো. তারেক হোসেন (২৪), মো. জাহাঙ্গীর সেপাই (২৮), মো. আব্দুল আলিম মাতবর (২৬), মো. ফাহিম (১৯) ও মো. শরীফ (৪২) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১০৪ পিস জুয়া খেলার কার্ড, ০৬ টি মোবাইল ফোন ও নগদ- ১,৮২০/- (এক হাজার আটশত বিশ) টাকা উদ্ধার করা হয়।

এছাড়া ৮ জুলাই দ আনুমানিক ২১:০৫ ঘটিকায় র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন ভাংনা পুকুর পাড় এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ০৮ জন জুয়াড়িকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম মো. আলী আকবর হোসেন (৪৫), মো. ফরিদ মিয়া (৪৪), মো. লুৎফর রহমান লিটন (৩৫), মো. শাওন (২৬), মো. লোকমান (৪০). মো. ইমরান আহম্মেদ (৩৮), শুভাষ চন্দ্র পাইক (৪০) ও মো. শাহ আলম (২৮) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ২০৮ পিস জুয়া খেলার কার্ড, ৮ টি মোবাইল ফোন ও নগদ- ২৯,৫২০/- (ঊনত্রিশ হাজার পাঁচশত বিশ) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন

×