মতিঝিলে বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষ-গুলি, ভিপি নূরসহ ৫০ জন আহতের দাবি

প্রকাশিত: 26/03/2021

নিজস্ব প্রতিবেদন :

মতিঝিলে বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষ-গুলি, ভিপি নূরসহ ৫০ জন আহতের দাবি

রাজধানীর মতিঝিলে যুব ও ছাত্র অধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে। এ সময় অর্ধশতাধিক বিক্ষোভকারী আহত হয়েছেন বলে জানিয়েছেন ছাত্র অধিকার পরিষদ নেতা মশিউর রহমান। 

আহতদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরও রয়েছেন। আটক করা হয়েছে বেশ কয়েকজনকে।

নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ছাত্র ও যুব অধিকার পরিষদের একটি মিছিল রাজধানীর বিজয়নগর পানির ট্যাংক এলাকায় শুরু হয়। এতে পাঁচ শতাধিক ছাত্র অধিকার পরিষদের কর্মী সমর্থক উপস্থিত ছিলেন। মিছিলটি মতিঝিলে যাওয়ার পর পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। 

যুব অধিকার পরিষদ আয়োজিত এই বিক্ষোভে পুলিশ পেছন থেকে অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ ছাত্র অধিকার পরিষদ নেতা মশিউর রহমানের। তিনি জানান, পুলিশ মিছিলে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও গুলি ছোড়ে।  এ সময় বিক্ষোভে অংশ নেওয়া প্রায় অর্ধশতাধিক ব্যক্তি আহত হন।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান জানান, পুলিশ বিক্ষোভে গুলি ছোড়েছে। এতে ছাত্র ও যুব অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ১২ জন গুরুতর আহত হয়েছেন। তারা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতদের মধ্যে রয়েছেন-নুরুল হক নুর, সাজিদ, মৃণাল, মুরাদ প্রমুখ। এদের মধ্যে সাজিদসহ দুজন গুলিবিদ্ধ হয়েছেন।  

উপস্থিত লোকজন জানান, ছাত্র ও যুব অধিকার পরিষদের মিছিলটি শাপলাচত্বরে গেলে পুলিশ বাধা দেয়। তখন ছাত্র অধিকারের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়তে থাকে। পুলিশও টিয়ারশেল ছোড়ে। এতে পুলিশের কয়েকজন সদস্য আহত হন। সংঘর্ষে ছাত্র ও যুব অধিকার পরিষদের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। 

আরও পড়ুন

×