ভূমি অধিগ্রহণের কাজ শেষ, ২০০ একর জায়গা পাচ্ছে জবি

ভূমি অধিগ্রহণের কাজ শেষ, ২০০ একর জায়গা পাচ্ছে জবি

ভূমি অধিগ্রহণের কাজ শেষ, ২০০ একর জায়গা পাচ্ছে জবি

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাসের জন্য জমি অধিগ্রহণের আনুষ্ঠানিক কার্যক্রম শেষ। অবশেষে ২০০ একর জায়গা বুঝে পেতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টি। বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা ২০১৯-২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান। 

 

তিনি বলেন, অতিশীঘ্রই আমরা নতুন ক্যাম্পাসের জমি ঢাকা জেলা প্রশাসনের কাছ থেকে বুঝে নেব। এসময় তিনি ছাত্রদের উদ্দেশ্যে বলেন, আমাদের খেলার মাঠটি যদিও খেলার অনুপযোগী তারপরেও ছাত্ররা খেলছে এজন্য তাদেরকে ধন্যবাদ। খেলার মাধ্যমে লিডারশীপের যোগ্যতা অর্জিত হয় এবং কারো নেতৃত্বে কাজ করার অভিজ্ঞতা লাভ করা যায়। এছাড়াও তিনি নতুন ক্যাম্পাসের বিষয়টি উল্লেখ করে বলেন, সেখানে ফুটবল ও ক্রিকেটের জন্য আলাদা মাঠ থাকবে। এবং ছেলে ও মেয়েদের জন্যও আলাদা খেলার মাঠ থাকবে।

 

বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া উপ-কমিটির (ক্রিকেট) আহ্বায়ক অধ্যাপক ড. শামীমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোহাঃ আলী নূর, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দিপীকা রানী সরকার, মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ জাকারিয়া মিয়া, প্রক্টর ড. মোস্তফা কামাল সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা এবং প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীরা।

আরও পড়ুন

×