বৃষ্টির কারনে বাড়ছে, নগরজীবনের ভোগান্তি   

প্রকাশিত: 10/11/2019

নিজস্ব প্রতিবেদন

বৃষ্টির কারনে বাড়ছে, নগরজীবনের ভোগান্তি    

বৃষ্টির কারনে বাড়ছে, নগরজীবনের ভোগান্তি

  

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গতকাল শনিবার সকাল থেকেই ঝিরঝির বৃষ্টি ঝরছে ঢাকায়। এতে নগরবাসীর স্বাভাবিক জীবনযাত্রায় বিঘ্ন ঘটছে । বৃষ্টির কারণে রাস্তায় স্বাভাবিকের চেয়েও কম ছিল যানবাহন। এ সুযোগে ভাড়া বাড়িয়ে দেন সিএনজিচালিত অটোরিকশা ও রিকশার চালকেরা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছেন, গতকাল সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকায় ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ রোববারও সারা দিন বৃষ্টি হতে পারে বলে সম্ভবনা আছে ।


গতকালের বৃষ্টিতে কোথাও জলাবদ্ধতার খবর মেলেনি। সাপ্তাহিক ছুটির দিন থাকায় দুপুর পর্যন্ত যানজট পরিস্থিতিতেও তেমন প্রভাব পড়েনি। তবে বিকেলে কিছু রাস্তায় যানবাহনের চাপ দিনের অন্য সময়ের তুলনায় বেশি ছিল।

ট্রাফিক পুলিশের সদস্যরা জানিয়েছেন, স্বাভাবিক সময়ে সাপ্তাহিক ছুটির দিনে রাস্তায় যানবাহনের চাপ এর চেয়ে বেশি থাকে। কিন্তু বৃষ্টির কারণে রাস্তায় যানবাহন ছিল তুলনামূলক কম।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অন্য দিনগুলোর তুলনায় রাস্তায় মানুষজন কম। মানুষের তুলনায় গণপরিবহনও ছিল কম। এদিকে বৃষ্টিতে যানবাহন কমে যাওয়ায় রিকশা ও সিএনজিচালিত অটোরিকশার চালকেরা ভাড়া বাড়িয়ে দিয়েছেন ।

অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবার ভাড়াতেও এর প্রভাব পড়েছে বলে অভিযোগ করেছেন কয়েকজন। বৃষ্টি হলেই অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবার ভাড়া বেড়ে যায়। যে পথে যেতে অন্য দিন ৮০ টাকা ভাড়া লাগত, সেখানে যেতে গতকাল ১২০-১২৫ টাকা লাগছে।

আরও পড়ুন

×