বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য লীগের সংবাদ সম্মেলন

প্রকাশিত: 16/11/2019

এরশাদুল হক দুলাল

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য লীগের সংবাদ সম্মেলন

আজ ১৬ নভেম্বর ২০১৯ সকাল ১১ ঘটিকায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য লীগের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন- সংগঠনের সদস্য সচিব মোঃ ইসমাইল হোসেন বাচ্চু।

স্বৈরাচার বিরোধী আন্দোলনের নায়ক পরিবহন শ্রমিক, শহীদ নূর হোসেন সম্পর্কে কটূক্তির প্রতিবাদ এবং নতুন সড়ক পরিবহন আইনের কতিপয় ধারার অসঙ্গতি তুলে ধরে মোঃ ইসমাইল হোসেন বাচ্চু বলেন- মশিউর রহমান রাঙ্গা তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে মহান সংসদে দাড়িয়ে ক্ষমা চাইলেও তার অপরাধ ক্ষমার যোগ্য নয়। পরিবহন শ্রমিক শহীদ নূর হোসেন সম্পর্কে অসত্য, বানোয়াট, কুরুচিপূর্ণ ও অশ্লীল মন্তব্য করেছেন যাহা ৮০ লাখ মালিক শ্রমিকের অন্তরে আঘাত এনেছে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে শুদ্ধি অভিযানের মাধ্যমে জুয়া, মদ, চাঁদাবাজী, ট্রেন্ডারবাজী, দূর্নীতিসহ সকল অনৈতিক ও অসামাজিক কাজের বিরুদ্ধে সারাদেশে যে বিশেষ অভিযান চলছে তা অবশ্যই প্রশংসার দাবীদার। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক ঐক্য লীগ এ অভিযানকে আন্তরিক অভিনন্দন জানান। মশিউর রহমান রাঙ্গা ও আওয়ামীলীগে অনুপ্রবেশকারী মির্জা আব্বাসের দোষর পরিবহন সেক্টরে চাঁদাবাজদের গডফাদার খন্দকার এনায়েত উল্লাহ ৬৪ জেলায় ৬৪টি মামলা করার যে হুমকি প্রদান করেছেন সংগঠনের পক্ষ হতে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সদস্য সচিব তাঁর বক্তব্যে বলেন- আমার প্রতি ঈর্ষান্বিত হয়ে ইতিমধ্যে বিভিন্ন থানায় ৫টি মিথ্যা মামলা করা হয়েছে। আমি মালিক-শ্রমিকদের কল্যাণে ও চাঁদাবাজদের বিরুদ্ধে কথা বলায় আমার বিরুদ্ধে মামলাসহ হত্যার হুমকি দেওয়া হচ্ছে। অনতিবিলম্বে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ মশিউর রহমান রাঙ্গা ও খন্দকার এনায়েত উল্লাহর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।  

সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকরে সরকারকে আন্তরিকভাবে অভিনন্দন জানান সংগঠনের নেতৃবৃন্দ। অন্যদিকে তারা দুঃখ প্রকাশ করে বলেন যে, এ আইনে সড়ক পরিবহন শ্রমিকদের আশা-আকাঙ্খার বাস্তবায়ন ঘটেনি। সড়ক পরিবহন আইনে ১৪টি অধ্যায় ও ১২৫টি ধারার মধ্যে ৫২টি ধারাই শ্রমিকদের শাস্তির বিধান সর্ম্পকৃত। নতুন আইনের অন্ততঃ ৬৬, ৮৬, ৮৭, ৮৮, ৮৯, ১০৪ ও ১০৫ ধারা সংশোধন করে জরিমানা ও দন্ড লঘু করার বাস্তবায়নের জোর দাবী জানানো হয়।
 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য লীগের আহবায়ক এস.এম শাহআলম, ঢাকা জেলা শ্রমিক ইউনিয়ন বি-৪৯৪ এর সহ-সভাপতি আবুল হোসেন, যুগ্ম আহবায়ক শেখ নজরুল ইসলাম মঞ্জু, ফিরোজ আলম, মজিবুর রহমান, নাছির উদ্দিন হাওলাদার, মনিরুজ্জামান প্রমুখ।

 

আরও পড়ুন

×