সিটি নির্বাচন : ভোটকেন্দ্রের সিসি ক্যামেরা সচল রাখার নির্দেশ ইসির

প্রকাশিত: 28/01/2020

নিজস্ব প্রতিবেদন :

সিটি নির্বাচন : ভোটকেন্দ্রের সিসি ক্যামেরা সচল রাখার নির্দেশ ইসির

আজ মঙ্গলবার কমিশন সভা শেষে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর জানান, ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটকেন্দ্র হিসেবে যে সব শিক্ষাপ্রতিষ্ঠান ব্যবহার করা হবে সেগুলোতে সিসি ক্যামেরা থাকলে তা সচল রাখতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

ইভিএম নিয়ে এক প্রশ্নের জবাবে ইসি সচিব জানান, বিএনপি ইভিএম দেখতে না চাইলে আমরা কী করব। ইভিএমের ভোটের সব ডিজিটাল রেকর্ড থাকে। যে কেউ আদালতে চ্যালেঞ্জ করতে পারেবেন ।

সিসি ক্যামেরার বিষয়ে ইসির সচিব আরো জানান, ভোটকেন্দ্র হিসেবে নির্ধারিত যে সব প্রতিষ্ঠানে আগ থেকেই সিসি ক্যামেরা আছে, সেগুলোকে সচল রাখার জন্য বলা হয়েছে। যাতে করে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে ক্যামেরার মাধ্যমে দোষীদের বিহ্নিত করা যায় ।

আচরণবিধি লঙ্খিত বিষয়ে জানতে চাইলে ইসি সচিব জানান, সুনির্দিষ্টভাবে কিছু অভিযোগ পাওয়া গেছে। তাতে বড় ধরনের আচরণবিধি লঙ্ঘিত হয়েছে এমন নয় ।

এটা নিয়ে দু’দলের সঙ্গে নির্বাচন কমিশনের সাথে কথা হয়েছে। পরবর্তীতে এ ধরনের ঘটনা না করার জন্য বলা হয়েছে।

সংসদের সম্প্রতি শূন্য হওয়া আসনগুলোর বিষয়ে ইসি সচিব মো. আলমগীর বলেন, আসনগুলোর তফসিল নির্ধারণে আগামী ৬ ফেব্রুয়ারি ও চট্রগ্রাম সিটি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নিতে ৭ ফেব্রুয়ারি আবার নির্বাচন কমিশনের বৈঠক অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

×