নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঢাকা উত্তর সিটি’র রাস্তার দু’ধারে অবৈধ উচ্ছেদ অভিযান

প্রকাশিত: 06/10/2020

নিজস্ব প্রতিবেদন :

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঢাকা উত্তর সিটি’র রাস্তার দু’ধারে অবৈধ উচ্ছেদ অভিযান

ঢাকা উত্তর সিটি কর্পোরেশেনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব জুলকার নাঈন-এর নেতৃত্বে আজ তৃতীয় দিনে ঢাকা উত্তর অঞ্চল-১ কুড়িল বিশ্বরোড প্রগতি স্বরণী দু’ধারে অবৈধ সাইনবোর্ড অপসারন করেন। প্রথম দিনে ব্যাপক পুলিশের উপস্থিতিতে অবৈধ-উচ্ছেদ অভিযান শুরু হলেও পরবর্তীতে ব্যবসায়ীদের বিরাট একটি অংশ এই উচ্ছেদ অভিযানে সহযোগিতা করলে তিনদিনে প্রায় ২ কি.মি. রাস্তার দু’ধারে উচ্ছেদ অভিযান সম্পন্ন করা সম্ভব হয়।

করোনার এই মহামারী সময়ে সিটি কর্পোরেশনের হঠাৎ এই উচ্ছেদ অভিযান ব্যবসায়ীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিলেও জনাব জুলকার নাঈন ব্যবসায়ীদের সাইনবোর্ড কর পরিশোধ করার সুযোগ করে দেন। তিনি তৎক্ষনাত সাইনবোর্ডের বরাদ্দকৃত টাকা ব্যাংকে প্রদান করার সময় দিয়ে অবৈধ সাইনবোর্ড গুলোকে বৈধ করার সুযোগ করে দেওয়ায় ব্যবসায়ীরা সন্তোষ প্রকাশ করেন এবং তারা উপস্থিত থেকে অন্যান্য উচ্ছেদে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

সিটি কর্পোরেশনের কিছু কর্মকর্তা-কর্মচারী ব্যবসায়ীদের সহিত অনেক বিষয়ে তর্কে জড়ালেও জনাব জুলকার নাঈন কৌশলে সব মহলকে খুশি করে দ্রুততার সহিত অভিযান চালিয়ে নেন। অভিযানে তিনি কোন দলীয় ব্যানার-ফেস্টুন-সাইনবোর্ড রেহাই দেননি। ফুটপাথ জনগনের চলাচলে যে সমস্ত জায়গায় বরাদ্দ তা সর্বাস্থায় অবমুক্ত রাখতে ব্যবসায়ীদের অনুরোধ করেন। পাশাপাশি হুঁশিয়ারী উচ্চারণ করেন, ভবিষ্যতে এর পূনরাবৃত্তি ঘটলে জেলসহ জরিমানা প্রদান করতে হবে। এসব অভিযান চলমান থাকবে। তিনি আরও উল্লেখ করেন, আগামীকাল থেকে বসুন্ধরা গেইট থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করবেন।

আরও পড়ুন

×